দুরারোগ্য মরণব্যাধি হিমোফিলিয়া

হিমোফিলিয়া। একটি দুরারোগ্য ব্যাধির নাম। এইরোগে আক্রান্ত হলে বরণ করতে স্বাভাবিক মৃত্যুর আগেই মরন। এই রোগ সারানোর ওষধ বা পদ্ধতি আজো আবিষ্কার করতে পারেনি  এ্যালপ্যাথি চিকিৎসা পদ্ধতিতে তবে হোমিওপ্যাথি যেহেতু লক্ষন ভিত্তিক চিকিৎসা পদ্ধতি তাই হোমিওপ্যাথিতে এর চিকিৎসা আছে।

হিমোফিলিয়া, মানব ইতিহাসের দুরারোগ্য একটি ব্যাধির নাম। এ রোগে আক্রান্তদের শরীরের কোনো অংশ কাটা ছেড়া হলে রক্তক্ষরণ বন্ধ করা যায় না। আর এটি বংশাণুক্রমিক রোগ। এ জীবাণুর বাহক নারী আর আক্রান্ত হয় পুরুষ।

বাংলাদেশে এই রোগে আক্রান্ত কত জন রোগী আছেন সে বিষয়ে নেই কোন সঠিক পরিসংখ্যান। তবে চিকিৎসকরা ধারণা করছেন, এরকম রোগীর সংখ্যা ১৮ থেকে ২০ হাজার।

চিকিৎসকরা বলছেন, এইসব রোগীদের সম্পূর্ণভাবে সুস্থ্য করার পদ্ধতি এখনও আবিষ্কার করা যায়নি। তবে সাময়িকভাবে এর চিকিৎসার সুযোগ আছে। তবে তা ব্যয়বহুল।

যেহেতু এই রোগ এ্যালপ্যাথি চিকিৎসায়  সম্পূর্ণভাবে ভালো হবার নয় তাই  হোমিওপ্যাথি চিকিৎসা নেয়ার  নেয়ার পরামর্শ  দেওয়া হচ্ছে,দ্রুত কোন ভালো হোমিওপ্যাথিক চিকিৎসকের চিকিৎসা নিন।

এ সমস্যার জন্য নিকটস্থ কোনো ভালো হোমিও ডাক্তারের চিকিৎসা নিন * রোগ মুক্তি পেয়ে যাবেন ইনশাআল্লাহ, তার পরও যদি সমাধান না পান তা হলে আমার সঙ্গে যোগাযোগ করবেন –

প্রভাষক.ডাঃ এস.জামান পলাশ
জামান হোমিও হল

মুক্তিযোদ্ধা মার্কেট,চাঁদপুর

01711-943435
ইমো 01919-943435
চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতাল

ইমেইল-dr.zaman.polash@gmail.com