নর-নারীর ভালোবাসার সম্পর্ক ভাঙ্গলে পরবর্তী কুফলে হোমিও চিকিৎসা

sex-tourism

নারী অথবা পুরুষ বা যুবক বা যুবতীরা যদি প্রেমের সম্পর্ক তৈরি করে এবং সেই সম্পর্ক যদি পরিণত লাভ না করে অর্থাৎ বিয়ে পর্যন্ত না গড়ায়, সম্পর্ক ভেঙ্গে যায় তাহলে সেইসব নর-নারীর প্রাথমিক শোক কাটিয়ে উঠার জন্য এবং তাদের মধ্যে যদি দেখা যায় তারা যখন খেতে বসে তখন তাদের জিহ্বায় কামড় লাগে, গলায় ভাত বা পানি ঠেকে, টক খাওয়ার প্রবণতা বেড়ে যায় সেই অবস্থায় তাদের জন্য হোমিওপ্যাথি ওষুধটি হচ্ছে ইগ্নেসিয়া।

কিছুদিন অতিবাহিত হলে যদি তাদের মধ্যে খাওয়ার সময় জিহ্বা কামড় না লাগে, গলায় ভাত বা পানি না ঠেকে, টক খাওয়ার প্রবণতা যদি না থাকে; যদি বড় বড় নি:শ্বাস ফেলে, কোনো কিছু প্রকাশ না করে, নিরবতা পালন করে, শারীরিকভাবে সবকিছু ধরে রাখে ( নেট্টাম মিউর কোনো কিছু প্রকাশ করতে চায় না, নিরব থাকতে চায়। পায়খানা পর্যন্ত তার কষা থাকে। এ বিষয়টি জর্জ ভিথুলকাস খুব সুন্দর ভাবে উপাস্থাপন করেছেন।তিনি বলেছেন নেট্টাম মিউরের সবচেয়ে প্রমিনেন্ট বিষয় এই ধরে রাখা।মাসিক কম ভাঙ্গে, ঘাম কম, প্রসাব কম। সব কিছু ধরে রাখে।পায়খানা কম তখন তাদের জন্য হোমিও ওষুধটি হচ্ছে নেট্টাম মিউর ।

বঞ্চিত ভালোবাসার শোকে যদি নর-নারীর চুল সাদা হয়ে যায় সবকিছুতে অমনোযোগী দেখা দেয়, শারীরিক দুর্ব লতা দেখা দেয়, প্রসাব দুধের মত সাদা হয় তাহলে সেই অবস্থার জন্য হোমিওপ্যাথিক ওষুধ এসিড ফস। এরপর শোকে যদি ব্যর্থ প্রেমিক-প্রেমিকার যদি শারীরিক প্যারালাইসিস অবস্থার সৃষ্টি হয় তাহলে কস্টিকাম,

আর শোকে মানসিক অবস্থার এমন সৃষ্টি করে যে জীবনকে সবাই ভালোবাসে সে জীবনকে তারা আর পৃথিবীতে রাখতে চায় না, আত্মহত্যার মাধ্যমে জীবনের ইতি টানতে চায় সেই অবস্থার জন্য হোমিওপ্যাথিক ওষুধ অরাম মেট। কোনো মানসিক ডাক্তারের কাছে যেতে হবে না, মানসিক হাসপাতালে যেতে হবে না, একজন হোমিওপ্যাথ একটি সমাজের একজন সেরা মানিসিক ডাক্তার। হোমিও চিকিৎসা শুধু শিশুদের নয়, শুধু আচিলের জন্য নয়, মাছের কাটা গলায় আটকে গেলে তা দূর করার জন্য শুধু নয়; মানবজীবনের অনেক সমস্যার সমাধান একজন হোমিওপ্যাথ হোমিও ওষুধের মাধ্যমে করতে পারেন। আপামন জনসাধারণকে বলব আপনাদের যে কোনো শারীরিক -মানসিক সমস্যার জন্য হোমিওপ্যাথদের কাছে আসুন। আশা করি হোমিও চিকিৎসার মাধ্যমে আপনারা সুখময়- শান্তিময় জীবনযাপন করতে পারবেন।

–ডা. জাকারিয়া হাবিব

প্রভাষক.ডাঃ এস.জামান পলাশ
জামান হোমিও হল

মুক্তিযোদ্ধা মার্কেট,চাঁদপুর

01711-943435 //01919-943435
চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল

★ পোস্ট ভাল লাগলে লাইক ★ শেয়ার করে পেইজে একটিভ থাকুন
★★ওয়েব সাইট –www.zamanhomeo.com ★★
★★ব্লগ– https://zamanhomeo.com/blog ★★

Face Book page : ( প্রতি মুহুর্তের চিকিৎসা বিষয়ক খবর গুলো নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন ) https://www.facebook.com/ZamanHomeoHall

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *