মেয়েদের জন্য ৬ উপায়ে দাম্পত্য জীবনকে সুখী করে তুলুন

images৬৬
শরীরচর্চার জন্য পরিশ্রম করতে হয় আর এর উপকারী অনেক দিকও আছে। কিন্তু এটা কি জানেন, নিয়ম মেনে কিছু পরিশ্রম করতে পারলে আপনার দাম্পত্য জীবনও সুখময় হয়ে উঠতে পারে! শুধু জিমে গিয়ে নিয়মিত শরীর চর্চা করলেই কিন্তু আপনাদের সম্পর্কের দুঃখ-গ্লানি ঘুচবে না। যদি আপনাদের দাম্পত্য জীবনে কালবৈশাখীর ছায়া দেখা যায় তাহলে নির্দিষ্ট পন্হা অবলম্বন করে পরিশ্রম করুন- দেখবেন, আপনাদের সম্পর্ক অগ্নিস্ফুলিঙ্গের মতো ইতিবাচক পরিবর্তন আসবে। আপনার ঘরে ভালোবাসার দেবী ফিনিক্স পাখির ডানায় ভর করে এসে ভালোবাসা ছড়িয়ে দেবে। এখানে বেশ কিছু পথ তুলে ধরা হলো যা মেনে চললে আপনার ভালোবাসার সম্পর্ককে মধুর করে তুলবে..

normal_Naly-026

১. নিয়মিত আউটিং করুন
নিয়মিত ডেটিং আপনার দাম্পত্য জীবনে তাত্‍পর্যময় পরিবর্তন নিয়ে আসবে। এই পন্হা অবলম্বন করে আপনার ভালোবাসার জীবনকে প্রাচুর্যময়তায় রাঙিয়ে তুলতে পারেন। ভালোবাসার মানুষটিকে তাগাদা দিন যাতে আপনাকে নিয়ে বাইরে কোথাও ডিনারে যায় কিংবা একসঙ্গে নতুন মুভিও দেখে আসতে পারেন। সুযোগ পেলে নগরীর কোলাহল থেকে দূরে বাইকে চলে যেতে পারেন।
যেখানে মফস্বলের সবুজ আর রৌদ্রছায়া খেলা করে এমন মেঠোপথ দিয়ে সুদূরে হারিয়ে যেতে পারেন। হাতে সময় করে সমুদ্রদর্শনে চলে যান। কারণ গোধূলি বেলার সৈকতে দুজনার পাশাপাশি হেঁটে যাওয়ার মুহূর্ত হতে পারে চরম রোমান্টিক। এতে প্রিয়মানুষটিও আপনার সান্নিধ্যের জন্য ব্যাকুল হয়ে উঠবে। গাঢ় ভালোবাসা দুজনকে নিয়ে আসবে একান্ত নিকটে। একটি শ্রমসাধ্য ডেট তখনি অর্থপূর্ণ হবে যখন সে আপনার দিকে গভীর আবেগ নিয়ে তাকাবে। তখন আপনি নিজেকে একজন আত্মপ্রত্যয়ী ও নির্ভরশীল নারী হিসেবে আবিষ্কার করবেন।

Worst-Things-to-Say-Right-A copy.jpg3333
২. ‘বেডরুম টাইম’কে উপভোগ্য করে তুলুন
আপনার যৌনজীবনকে উপভোগ্য করে তুলতে হলে প্রয়োজন শরীর চর্চার। এতে করে আপনার স্ট্যামিনা বাড়বে যাতে আপনার বেডরুমের তৎপরতা আকর্ষণীয় হয়ে উঠবে। আপনার দক্ষতা ও কৌশলী প্রতিক্রিয়া দিয়ে যদি প্রিয় মানুষটিকে সন্তুষ্ট করে তুলতে পারেন তাহলে এ কথা নিশ্চিত যে আপনাদের দাম্পত্য জীবনের বন্ধন হবে সুদৃঢ়। একটি পরিতৃপ্ত যৌন মুহূর্ত যেমন সম্পর্কের উন্নয়ন সাধন করতে পারে তেমনি এটা শরীর ও মনকেও উজ্জীবিত করে।
৩.দরকার পর্যাপ্ত এনার্জি
পর্যাপ্ত এনার্জি শুধু যৌনজীবনে ইতিবাচক প্রভাব ফেলবে না বরং এটা আপনাকে নানাভাবে উপকৃতও করবে। যখন আপনি একটা বৈবাহিক সম্পর্কের বন্ধনে আবদ্ধ থাকবেন তখন আপনাকে মাথায় রাখতে হবে- আপনি অন্যান্যদের চেয়ে আলাদা এবং সৃষ্টিশীলভাবেই আপনাকে বিশেষ কিছু সময় উপভোগ করতে হবে। আপনার মধ্যে বেশি এনার্জি থাকতে হবে কারণ ঘরের কাজের পরেও আপনাকে একটা সফল ডেট সম্পন্ন করতে হবে। বিশেষ সময়ে নিজের সৌন্দর্য উপস্হাপন করতেও প্রয়োজন পর্যাপ্ত এনার্জির।
৪. নিজের ‘সৌন্দর্য’ সম্পর্কে হতে হবে সচেতন20121113_1352802275
সৌন্দর্য নারীর জন্য একটা আবশ্যিক ব্যাপার। অভ্যাস আর পরিশ্রমই পারে আপনাকে আমূল পরিবর্তিত করে ফেলতে। কারণ আপনার সৌন্দর্য আপনাকে একটা স্বর্ণালী সময় উপহার দিতে পারে। সামান্য সময় ব্যয় করেই এটা সম্ভব। শরীরের জন্য প্রয়োজনীয় পুষ্টিকর উপাদান রাখার জন্য খাদ্য তালিকার প্রতি মনোযোগী হতে হবে। কারণ স্বাস্হ্যকর ও পুষ্টিকর খাদ্য আপনার চেহারাকে আকর্ষণীয় করে তুলবে। একই সাথে আপনার ত্বক, চুল, নখ হবে দীপ্তিময়।
৫. হতে হবে নিজের প্রতি যত্নশীল
যে নারী নিজের প্রতি যত্নশীল তার চেয়ে আবেদনময়ী আর কে হতে পারে? এতে করে আপনার সঙ্গীটি বুঝবে যে আপনি সাস্থ্য সচেতন৷ সম্পর্কের স্থায়ীত্ব বজায় রাখতে এর যথেষ্ট প্রয়োজনীয় রয়েছে ৷ যখন আপনার সঙ্গীর জন্য আপনি সুন্দরভাবে হাজির হতে চেষ্টা করবেন তখন তার জীবনে আপনার প্রয়োজনীয়তা তিনি অনুভব করতে পারবেন ৷ আপনার আবেদনময়ী সৌন্দর্যের কারণে প্রশংসা কুড়াতে পারেন, যা আপনাকে আত্মবিশ্বাসী করে তুলবে ৷
৬. আত্মবিশ্বাস বাড়াতে হবেimage_23990.man-woman2
আপনার আত্মবিশ্বাস আপনাকে আবেদনময়ী করে তুলবে ৷ আর শরীরচর্চার একটি গুরুত্বপূর্ণ দিক হচ্ছে এটি আপনাকে আত্মবিশ্বাসী করে তুলবে। এটি আপনার ঋজুতা বজায় রাখবে ৷ আপনাকে প্রফুল্ল রাখবে এবং মানুষের মাঝে আপনি আরো বেশী সাচ্ছন্দ্য বোধ করবেন ৷ পরনের পোশাকটিতে আপনাকে আরো বেশি মানিয়ে যাবে ৷ সর্বোপরি পরিস্থতি আপনার অনুকূলে থাকবে ৷
সুতরাং কে জানে! হয়তো একজন সুদর্শন পুরুষের সাথে কথা বলতে আপনি নার্ভাস বোধ করবেন না ৷ সুতরাং আপনার দাম্পত্য জীবনে যদি কোনো ঘাটতি থাকে তবে শরীরচর্চায় মনোনিবেশ করুন ৷এতে আপনার হারানোর কিছু নেই ৷
এটি আপনার সম্পর্কের উন্নতি ঘটাবে এমন কোন শতভাগ নিশ্চয়তা নেই কিন্তু কোন না কোন ভাবে এটি আপনার জীবনের ইতিবাচক পরিবর্তন আনবে ৷

ইন্টারনেট অবলম্বনে

=====================================

ডাঃ এস.জামান পলাশ
জামান হোমিও হল
01711-943435
ওয়েব সাইট –www.zamanhomeo.com
ব্লগ–https://zamanhomeo.com/blog
ফেসবুক–https://www.facebook.com/ZamanHomeoHall

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *